শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৪:১২ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
দূর্গাপুরে জলময়ূরসহ ২০১ পাখি উদ্ধার

দূর্গাপুরে জলময়ূরসহ ২০১ পাখি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, দূর্গাপুর : রাজশাহীর দুর্গাপুর উপজেলার নারিকেলবাড়িয়া গ্রামে অভিযান চালিয়ে জলময়ূর, বেগুনি কালেম, পাতি সরালি ও ডাহুকসহ ২০১টি পাখি উদ্ধার করেছেন বন বিভাগের কর্মকর্তারা। শনিবার (২৩ অক্টোবর) বিকেল থেকে রাত দশটা পর্যন্ত অভিযান চালিয়ে পাখিগুলো উদ্ধার করা হয়।

এ সময় বন বিভাগের কর্মকর্তারা গাজিয়ার রহমানকে ২০ হাজার এবং জাহিদুল ইসলামকে ২৫ হাজার টাকা জরিমানা করেন। উদ্ধার পাখিগুলোর মধ্যে রয়েছে- দুইটি জলময়ূর, ১৯২টি বেগুনি কালেম, ছয়টি পাতি সরালি ও একটি ধলা বুক ডাহুক।

রোববার (২৪ অক্টোবর) বিকেলে রাজশাহী বন বিভাগের বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণী পরিদর্শক মো. জাহাঙ্গীর কবীর অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গাজিয়ার ও জাহিদুল নিজেদের খামারি পরিচয় দিয়ে ফেসবুকে পাখি নিয়ে প্রচার চালাচ্ছিলেন। ফেসবুকের ওই পোস্ট দেখে আমি বন বিভাগের বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষক রাহাত হোসেন এবং দুইজন বন্যপ্রাণী স্কাউটকে নিয়ে দুর্গাপুর গ্রামে অভিযান চালাই। প্রথমে গাজিয়ারের বাড়িতে অভিযান চালিয়ে তাকে বাড়িতেই পাই। কিন্তু বন বিভাগের অভিযানের খবর পেয়ে জাহিদুল পালিয়ে যান। রাত সাড়ে নয়টার দিকে তিনি বাড়ি ফিরে আসলে তার বাড়ি থেকে পাখিগুলো উদ্ধার এবং তাদের দুজনকে জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, পাখিগুলো উদ্ধারের পর রাতেই রাজশাহী বন্যপ্রাণী উদ্ধার ও সংরক্ষণ কেন্দ্রে নিয়ে আসা হয়। তবে বেশ কিছু পাখি অসুস্থ থাকায় তাদের চিকিৎসা ও পরিচর্যা চলছে। সম্পূর্ণ সুস্থ হলে তাদের প্রকৃতিতে অবমুক্ত করা হবে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.