শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ১১:৩২ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
তালন্দ ইউপি নির্বাচনে `বাচ্চু’কে চেয়ারম্যান দেখতে চাই নাগরিকরা

তালন্দ ইউপি নির্বাচনে `বাচ্চু’কে চেয়ারম্যান দেখতে চাই নাগরিকরা

আশরাফুল ইসলাম রনজু, নিজস্ব প্রতিবেদক : আগামী ১১ নভেম্বর রাজশাহীর তানোরে তালন্দ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন ঘিরে চেয়ারম্যান প্রার্থীদের প্রচার-প্রচারণা জমে উঠেছে। এবার ভোটারদের কাছে মুল স্লোগান হয়ে উঠেছে নৌকার স্বপক্ষ বা বিপক্ষ নয়, প্রার্থীর আচরণ ও সাধারণ মানুষের সঙ্গে মেশার সক্ষমতা আছে তাকেই চেয়ারম্যান চাই নাগরিকরা। কারণ যেহুতু এটা স্থানীয় নির্বাচন সরকার পরিবর্তনের নির্বাচন নয়, সেহুতু সরকার দলীয় প্রার্থীকেই বিজয়ী করতে হবে তাদের কাছে এমন বাধ্যবাধকতা নেই।

তথ্যানুসন্ধানে জানা গেছে, তালন্দ ইউপিতে চেয়ারম্যানপদে এবার প্রার্থী রয়েছেন ৪ জন। এরা হলেন. আওয়ামী লীগ দলীয় প্রার্থী বর্তমান ইউপি চেয়ারম্যান আবুল কাশেম। আর স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজিমুদ্দিন বাবু, ইউনিয়ন যুবলীগের সভাপতি রইস উদ্দিন বাচ্চু ও জামায়াত নেতা আক্কাশ আলী।

তবে, এখনো প্রতিক বরাদ্দ না হলেও প্রার্থীরা কাক ডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দুয়ারে দুয়ারে ভোট প্রার্থনা করে ব্যস্ত সময় অতিবাহিত করছেন। এরমধ্যে অন্যতম তালন্দ ইউনিয়ন যুবলীগের সভাপতি রইস উদ্দিন বাচ্চু। ভোটাররা বলছেন, এখন পর্যন্ত প্রচার-প্রচারণা ও গণসংযোগে এগিয়ে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী রইস উদ্দিন বাচ্চু। ভোটের দিন যতো ঘনিয়ে আসছে প্রতিনিয়ত বাচ্চুর সমর্থন ততোই বাড়ছে।

ফলে, ধীরে ধীরে জনসমর্থন কমতে কমতে এখন তলানিতে পৌঁছেছে আওয়ামী লীগ দলীয় প্রার্থী আবুল কাশেমের। এতে চরম বিপাকে পড়েছে তিনি। স্থানীয়রা বলছেন, ভোটের মাঠে বিজয়ী হবার দৌড়ে অন্য প্রার্থীদের সঙ্গে বাচ্চুর বড় পার্থক্য গড়ে দিয়েছে ভোট ব্যাংক মোহর গ্রাম।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, তালন্দ ইউপিতে ভোটার সংখ্যা প্রায় ৮ হাজার। এরমধ্যে মোহর ও লসিরামপুর গ্রামেই ভোট প্রায় সাড়ে ৩ হাজার। এতো ভোট সংখ্যার গ্রাম থেকেই বাচ্চু চেয়ারম্যান প্রার্থী। ফলে এবারে মোহর ও লসিরামপুর গ্রামবাসী ঐক্যবদ্ধ হয়ে তাদের গ্রাম থেকে চেয়ারম্যান নির্বাচিত করার ঘোষণা দিয়ে রইস উদ্দিন বাচ্চুকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড় করিয়ে দিয়েছেন।

ফলে শুধুমাত্র মোহর ও লসিরামপুর গ্রামের ভোট দিয়েই তালন্দ ইউপি চেয়ারম্যান নির্বাচিত করা সম্ভব। আর গ্রামবাসী এবার বাচ্চুকে নিয়ে সেই স্বপ্ন দেখছেন। স্থানীয়রা বলছেন, আওয়ামী লীগ দলীয় প্রার্থী আবুল কাশেম গত নির্বাচনে প্রতিশ্রুতি দিয়েছিলেন, গতবারে তার শেষ নির্বাচন। সেই প্রতিশ্রুতিতে বাচ্চু তাকে ছাড় দিয়েছিলেন। কিন্তু এবার তিনি আবারো প্রার্থী হওয়ায় তৃণমুলের নেতাকর্মীরা মেনে নিতে পারছেন না।

তারা বলছেন, আওয়ামী লীগের দু:সময়ে বিরোধী দলের নির্মম অত্যাচার ও নির্যাতন সহ্য করে যেসব নেতাকর্মী ও সমর্থকরা আওয়ামী লীগকে ক্ষমতায় বসিয়েছেন। সেই সব পরীক্ষিত ত্যাগী নেতাকর্মীদের একজন রইচ উদ্দিন বাচ্চু। আমরা এবার তালন্দ ইউনিয়নে বাচ্চুকে চেয়ারম্যান হিসেবে দেখতে চাই। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.