বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:৩৬ pm

সংবাদ শিরোনাম ::
তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার
সাম্প্রদায়িক হামলার ঘটনায় রাবিতে প্রতিবাদ

সাম্প্রদায়িক হামলার ঘটনায় রাবিতে প্রতিবাদ

রাবি প্রতিবেদক : সনাতন ধর্মালম্বীদের বাড়ি-ঘর, মন্দির, পূজা মন্ডপে হামলা, প্রতিমা ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনার প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক-শিক্ষার্থীরা। সোমবার দুপুরে পৃথকভাবে সনাতনী শিক্ষক ও শিক্ষার্থীদের আয়োজনে মানববন্ধন এবং বিশ্ববিদ্যালয়ের বিপ্লবী ছাত্র মৈত্রী ও ছাত্র ফ্রন্টের বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালিত হয়।

সনাতনী শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধনে মানিক রায়ের সঞ্চালনায় শারীরিক শিক্ষা বিভাগের সভাপতি ড. কমল কৃষ্ণ বিশ্বাস বলেন, সাম্প্রাদিক যে দাঙ্গা সেটা দেশের গভীর ষড়যন্ত্রের একটা অংশ। সরকার ইচ্ছে করলে অপরাধীদের আইনের আওতায় আনতে পারে। তিনি আরও বলেন, যদি কোন হিন্দু সম্প্রদায়ের লোক এর মধ্যে সম্পৃক্ততা থাকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী কঙ্গনা সরকার বলেন, আমরা ধর্মের মুল বিষয়টা না জেনেই নানান রকম সাম্প্রদায়িক দাঙ্গা বাধাচ্ছি এবং সেটার সম্মুখীন হয়ে নির্যাতিত নিপীড়িত হচ্ছি। স্বাধীন দেশে ধর্ম নিরপেক্ষ ভাবে বাঁচার ও মিলে মিশে থাকার কথা ছিল কিন্তু তা আজ বিনষ্ট হয়েছে। কুমিল্লা একটা ঘটনাকে কেন্দ্র করে কেন সারাদেশের বিভিন্ন স্থানে দাঙ্গা চলছে তার সুষ্ঠ বিচার চাই।

মানববন্ধনে উপস্থিত ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে, মাইক্রোবাইলোজি বিভাগের সহযোগী অধ্যাপক অমিত কুমার দত্তসহ বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী। পরে বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীর সামনে একই দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল আয়োজন করে বিশ্ববিদ্যালয় শাখা বিপ্লবী ছাত্র মৈত্রী ও ছাত্র ফ্রন্টের নেতাকর্মীরা। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.