শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:৩২ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
কামারগাঁ ইউপিতে উন্নয়ন অব্যহত রাখতে চেয়ারম্যান মোসলেমের বিকল্প নেই

কামারগাঁ ইউপিতে উন্নয়ন অব্যহত রাখতে চেয়ারম্যান মোসলেমের বিকল্প নেই

আশারফুল ইসলাম রনজু, নিজস্ব প্রতিবেদক :
উন্নয়নের ধারা অব্যহত রাখতে আগামী ১১ নভেম্বর রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ ইউপি নির্বাচনে চেয়ারম্যান মোসলেম উদ্দিনের কোন বিকল্প নেই বলে মনে করছেন এলাকাবাসী। অত্র ইউপিতে বিগত দুই ট্রামে বিপুল ভোটে নির্বাচিত চেয়ারম্যান তিনি। ফলে চোখ ধাধাঁনো উন্নয়নও হয় ওই ইউনিয়নে। এতে ইউনিয়নের ভাতা ভোগী, শিক্ষানুরাগী ও সুবিধা ভোগীরা বড়ই খুশি। তাই মাদক সেবী ও ঘুষখোর মানুষদেরকে ভোট দিবে না বলেও জানান ভোটারা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার কামারগাঁ ইউনিয়নটি ধান-আলু ও চাষের জন্য বিখ্যাত। এই ইউনিয়নের অধিকাংশ মানুষ কৃষি ও মৎস্যজীবি। তারা কৃষি কাজের উপর নির্ভর করে মাঠে পরিশ্রম করে ফসল ফলায়। এছাড়াও পার্শ্বে শিবনদে মাছ ধরে জীবিকা নির্বাহ করে। উক্ত ইউনিয়নের লোক সংখ্যা প্রায় ৫৫ হাজার। আর ভোটার সংখ্যা ২১ হাজার ৯৬২ জন। এই বিপুল সংখ্যক জনগণের প্রতিনিধিত্ব করার পাশাপাশি দীর্ঘ ১০ বছর যাবৎ সফল চেয়ারম্যান হিসেবে তাঁর সুনাম রয়েছে। তিনি বিগত ২০১১ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

 

পরবর্তীতে জনগণের সমর্থন নিয়ে ২০১৬ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত চেয়ারম্যানের দায়িত্ব থেকে জনগণকে সাথে নিয়ে গ্রাম গুলোতে উন্নয়ন মূলক কাজ করছেন। গ্রামের ছোট ছোট রাস্তায় আরসিসি পাইপ, ইটের সোলিং, ড্রেন, কালভার্ট, গাইড ওয়াল, নলকূপ, মাটির রাস্তা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা, মাতৃকালীন ভাতা, ভিজিডির খাদ্য সহায়তা, সেনেটারী ল্যাট্রিন, মাদ্রাসা, স্কুল, কলেজে গ্যারেজ, হাট-বাজারের উন্নয়ন, করোনা কালীন সময়ে মাস্ক বিতরণ, হাত ধৌয়ার জন্য হ্যান্ড সেনেটারী এবং সচেতনা মূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। যাহা অতীতে কোন চেয়ারম্যানদের এসব কর্মকান্ড করতে দেখা যায়নি। ধনী-দরিদ্র সব মানুষই তার কাছে সমান বলে ইউনিয়নে হাজারো মানুষ জানা।

ওই ইউনিয়নের বাসিন্দা বেশ কয়েকজন ভ্যানচালক, ভুটভুটি ও অটো ইজিচালক বলেন, তাদের ইউনিয়ন চেয়ারমান বংশীয় চেয়ারম্যান তার মন প্রাণ সব কিছু উদার। গরীব মানুষের জন্য সব সময় সর্বদা ভাল কিছু করেন তিনি।

দীর্ঘ ১০ বছর ধরে ইউনিয়নের দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি বাব-দাদার আমল থেকে আওয়ামী লীগ পরিবারের সন্তান। কিন্তু দলের কিছু লোকের প্রতি হিংসায় অনেক ক্ষতিগ্রস্ত হয়েছেন। তারা কিছুই করতে পারেননি। ভাল কাজ করতে গিয়ে অনেক সময় বাঁধা বিঘœ হতে হয়েছে।

বিধবা সখিনা বেওয়া, জোসনা বেওয়া, আলেফা বেওয়া, লিপি বেওয়া, জহুরা বেওয়ার মত অনেকে বলেন, চেয়ারম্যান আমাদের ছেলের মত রাস্তা ঘাটে ডাকলে কথা বলে। তিনি ধনী মানুষ, মদ ও ঘুষ খান না। এছাড়াও মানুষের পাশাপাশি বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে দান করেন।

উন্নয়নের বিষয়টি নিয়ে চেয়ারম্যান মোসলেম উদ্দিনের সাথে কথা বললে তিনি জানান, জনগণ আমাকে ভোট দিয়েছেন ইউনিয়নের উন্নয়ন মূলক কাজ ও মানুষের পাশে থাকার জন্য। আমার সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি। দেখার মালিক আল্লাহ। যে কয়েক দিন বেঁচে আছি ততদিন যেন জনগনের পাশে থেকে ইউনিয়নের উন্নয়ন মূলক কাজ করতে পারি। এটিই আমার আশা। ভোট জনগণের হাতে যাকে খুশি তাকে দিবে। তবে, আমি ইউনিয়নের সর্বস্তরের মানুষের পাশে থেকে উপকারের চেষ্টা করছি। কিন্তু জনগণ আমার কথায় যাতে কষ্ট না পায় তার জন্য সর্বক্ষণিক চেষ্টা চালাচ্ছি।

তিনি আরো বলেন, আগামী ১১ নভেম্বর ইউপি নির্বাচনে জনগণের ভোটে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হতে পারলে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও মৎস্যর উন্নয়ন ঘটিয়ে আমার ইউনিয়নকে মডেল হিসেবে গড়ে তুলবো, ইনশাল্লাহ। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.