মঙ্গবার, ২৪ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:২৩ am

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
প্রতিবন্ধিদের ভাতা তিন হাজার করা প্রয়োজন : জেলা প্রশাসক

প্রতিবন্ধিদের ভাতা তিন হাজার করা প্রয়োজন : জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক : ডিজিটাল সাদাছড়ি নিরাপদে পথ চলি’ এই প্রতিপাদ্যে রাজশাহীতে ‘বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস’ পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন রাজশাহীর জেলা প্রশাসক আবদুল জলিল।

জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় ও প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারীয়া পেরেরা, সমাজসেবী শাহীন আকতার রেনী ও জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল্লা আল ফিরোজ।

সভায় স্বাগত বক্তব্য দেন জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মীর শামীম আলী। প্রতিবন্ধিদের মধ্যে থেকে বক্তব্য দেন জাতীয় অন্ধ ও বধীর সংস্থা রাজশাহীর প্রতিনিধি হাবিবুর রহমান। সভায় বক্তারা প্রতিবন্ধিদের মাসিক ভাতা বৃদ্ধি এবং প্রতিবন্ধিদের তৈরী বোতলজাত পানি ব্যবহার করার জন্য জেলা প্রশাসকের আকর্ষণ করেন। সেইসাথে রাস্তা এবং ফুটপাতগুলো প্রতিবন্ধিবান্ধব করে গড়ে তোলার অনুরোধ করেন। গণপরিবহনে সংরক্ষিত আসনের ব্যবস্থা করারও অনুরোধ করেন তাঁরা।

পাশাপাশি কর্মসংস্থানেরও ব্যবস্থা করার জন্য অনুরোধ জানানো হয়। সভায় জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, বাংলাদেশে প্রায় এক কোটির কাছাকাছি প্রতিবন্ধী রয়েছে। প্রতিবন্ধিদেরও ভাতা সর্বনিম্ন তিন হাজার টাকা করা প্রয়োজন। এ সম্পর্কিত সব তথ্য নিয়ে তিনি ভাতা বৃদ্ধির প্রস্তাব সরকারের কাছে পাঠাবেন। আলোচনা সভা শেষে জেলা প্রশাসক ১৫ জন দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তির মাঝে স্মার্ট সাদাছড়ি বিতরণ করেন।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.