বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:৫৫ pm

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
‘উত্তরা প্রতিদিন’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এনায়েত করিম

‘উত্তরা প্রতিদিন’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এনায়েত করিম

সংবাদ বিজ্ঞপ্তি : উত্তরাঞ্চলের জনপ্রিয় দৈনিক উত্তরা প্রতিদিন-এর ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব নিয়েছেন এনায়েত করিম। রোববার (১০ অক্টোবর) রাজশাহীর উপশহর মোড়ে নিজ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে তিনি এ দায়িত্ব নেন।

এর আগে তিনি পত্রিকাটির প্রধান বার্তা সম্পাদক হিসেবে এক বছরের বেশি সময় দায়িত্ব পালন করেন। ২০২০ সালের আগস্টে দৈনিক উত্তরা প্রতিদিন-এর প্রধান বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন এনায়েত করিম। যোগদানের পর থেকেই পত্রিকাটির সামগ্রিকভাবে দেখভালের পাশাপাশি মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

এনায়েত করিম দৈনিক উত্তরা প্রতিদিন-এ যোগদানের আগে ঢাকায় বাংলাদেশ প্রতিদিন, জাগোনিউজ২৪ডটকম ও বাংলানিউজ২৪ডটকমে সহ-সম্পাদক হিসেবে বিভিন্ন মেয়াদে কাজ করেছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ভর্তির পর ২০০৮ সালে দৈনিক বাংলাদেশ সময় পত্রিকায় বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে তার সাংবাদিকতায় হাতেখড়ি। পরে তিনি পড়াশোনার পাশাপাশি বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস), দৈনিক সোনালী সংবাদ, রাজবার্তা, মুক্তচেতনা পত্রিকায় রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে বিভিন্ন মেয়াদে কাজ করেন।

বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষে ২০১৪ সালের শুরুতে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজ২৪ডটকমে নিউজরুম এডিটর হিসেবে পেশাগত সাংবাদিকতা শুরু করেন। এরপর তিনি জাগোনিউজ২৪ডটকমে প্রায় দেড় বছর শিফট ইনচার্জ হিসেবে কাজ করেন। দৈনিক উত্তরা প্রতিদিন-এর দায়িত্ব নেওয়ার আগে ২০২০ সালের জুলাই পর্যন্ত প্রায় চার বছর দেশের সর্বাধিক প্রচারিত দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সহ-সম্পাদক ছিলেন।

এদিকে সাংবাদিকতার পাশাপাশি সাংবাদিক সংগঠনেও নেতৃত্ব দিয়েছেন এনায়েত করিম। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (রাবিসাস) সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এছাড়া ঢাকাস্থ নাটোর জেলা সাংবাদিক সমিতির (নাজেসাস) প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং ঢাকাস্থ রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতির (আরডিজেএডি) প্রতিষ্ঠাতা প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্ব পালন করেন।

এনায়েত করিমের জন্ম নাটোরের গুরুদাসপুর উপজেলার মহারাজপুর গ্রামে। ব্যক্তিগত জীবনে তিনি দুই পুত্রসন্তানের জনক। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.