শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:৩৮ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
বাধাঁইড়ে উন্নয়ন অব্যহত রাখতে আবারও নৌকার মাঝি আতাউর

বাধাঁইড়ে উন্নয়ন অব্যহত রাখতে আবারও নৌকার মাঝি আতাউর

আশরাফুল ইসলাম রনজু, নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর তানোর উপজেলার বাধাঁইড় ইউপিতে আবারও নৌকার মাঝি হয়েছেন বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান। তিনি গত ৫ বছরে ব্যাপক উন্নয়ন করেছেন বলে জনগণের অভিমত। তাই তিনি মনে করেন বাধাঁইড় ইউনিয়নের জনগণ তাকে আবারও নৌকা প্রতীকে ভোট দিয়ে নির্বাচিত করবেন, আর আসমাপ্তা কাজ করার সুযোগ করে দেবেন।

উপজেলার বাঁধাইড় ইউপি’র আ’লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান ইউপি চেয়ারম্যান আতাউর রহমান আবারও নির্বাচিত হলে অবহেলিত ইউপি বাসীর উন্নয়নে মনোনিবেশ ও পরিকল্পনা গ্রহণ করে তা বাস্তবায়নের লক্ষে কাজ করবেন। এজন্য দৃশ্যমান উন্নয়নের ধারা অব্যহত রাখবেন।

এদিকে, অত্র ইউপি’র বিভিন্ন প্রত্যন্ত পল্লী এলাকায় সাবমার্শিবুল পাম্প স্থাপন, প্রটেকশান ওয়াল ও ড্রেন নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ সম্পন্ন হওয়ায় বাধাঁইড় ইউপিবাসী এর সুবিধা পেয়েছে।

জানা গেছে, বাঁধাইড় ইউপিতে সুবিধাভোগী পরিবার রয়েছে ৪ হাজার ১০টি। এরমধ্যে সামাজিক নিরাপত্তা কর্মসূচীর সুবিধাভোগী রয়েছে ৩ হাজার ৪৪৩টি পরিবার। এছাড়াও বয়স্ক ভাতাভোগী সংখ্যা ৭৯২ জন। আর বিধবা/স্বামী পরিত্যাক্তা ৪২২ জন ও প্রতিবন্ধী ৩২৬ জন। ফেয়ারপ্রাইজ ১ হাজার ২৫৬ জন ও ইজিপি প্রকল্পে ১৭৬ জন।

এছাড়াও মাতৃত্বকালীন ১৪৮ জন, ভিজিডি ৩২৩ জন,  ভিজিএফ ১ হাজার ৪৪২ জন, সাবমার্শিবুল পাম্প ১৫০টি গৃহহীনদের গৃহ প্রদান ১৫টি, পুকুর পাড়ে পাকা ঘাট ১৮টি ও ষ্ট্রিট ল্যাম্প ৭০টি। অন্যদিকে, ইউপি চেয়ারম্যানের উদ্যোগে নতুন ইউপি ভবন ও ইউপি ভূমি অফিসের জন্য উচাডাঙ্গায় জমি ক্রয়, কমিউনিটি ক্লিনিক ও সাপ্তাহিক বাজার স্থাপন করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ইউপি চেয়ারম্যান আতাউর রহমান ইউপির সর্বস্থরের জনগণের সঙ্গে মতবিনিময় ও তাদের সহযোগীতায় এলাকার উন্নয়ন করে চলেছেন। ইউপির বিভিন্ন কাজ পরিকল্পনা ঘোষণা দিয়ে বাস্তবায়নে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচী গ্রহণ করেছেন।

অন্যদিকে : টিআর, জিআর, কাবিটা, কাবিখা, কর্মসৃজন কর্মসূচী, এলজিএসপি ও ডাসকোর সহায়তায় এলাকার ভরাট হওয়া পুকুর পুনঃখনন, বৃক্ষ রোপন, সাবমার্শিবুল পাম্প স্থাপন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উঁচু-নিচু বেঞ্চ, টিফিনবক্স, বৈদ্যুতিক পাখা ও খেলাধূলার সামগ্রী বিতরণ করেছেন।

এছাড়াও বিভিন্ন এলাকায় পুকুর পাড়ে প্রটেকশান ওয়াল নির্মাণ ও এইচবিবি রাস্তা নির্মাণ, ড্রেন-কালভ্রাট নির্মাণ, পাকা পুকুর ঘাট এবং নতুন মাটির রাস্তা নির্মাণসহ দৃশ্যমান বহু উন্নয়ন মূলক কাজ ন্যায় ও নিষ্ঠার সাথে সুসম্পন্ন করেছেন। অপরদিকে, ডিজিটাল সেন্টারের মাধ্যমে ইউপির সাধারণ মানুষ নূন্যতম খরচে আধূনিক সেবা গ্রহন করতে পারছেন। বাঁধাইড় ইউপির বিভিন্ন এলাকায় রাস্তায় আলোকরণ কাজ শুরু করেছেন।

ইউপির বিভিন্ন এলাকায় জনবহুল মোড়ে মোড়ে দৃষ্টিনন্দন ষ্ট্রিষ্ট ল্যাম্প পোষ্ট (সৌরবিদ্যুৎ) স্থাপন করা হয়েছে। এসব ল্যাম্প পোষ্ট স্থাপন হওয়ার ফলে প্রত্যন্ত পল্লীর জনসাধারণগণ শহরের মতো সুবিধা ভোগ করছে।

এছাড়াও সরকার প্রদত্ত মাতৃত্বকালীন ভাতা, বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধী ভাতা ইত্যাদি সামাজিক নিরাপত্তা কর্মসূচীর পরিধি প্রায় দ্বিগুন করা হয়েছে। এসব কর্মকাণ্ড সফল ভাবে সম্পন্ন করা হলে বাঁধাইড় ইউপি মডেল ইউপিতে রুপান্তরিত হবে।

এব্যপারে বাঁধাইড় ইউপি আ’লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান আতাউর রহমানের কাছে তার প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি জানান, স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধূরী ও উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়নার সহযোগীতায় সরকারের চলমান উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে জনগণ আবার যদি আমাকে নির্বাচিত করবেন।

তিনি আরও বলেন, এবারে চেয়ারম্যান নির্বাচিত হতে পারলে বাঁধাইড় ইউনিয়ন পরিষদকে আধূনিক ইউপিতে রুপান্তরিত করব, ইন্নশাআল্লাহ। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.