শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:২৩ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
নাচোলে জাতীয় জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস পালিত

নাচোলে জাতীয় জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস পালিত

শহিদুল ইসলাম (নিজস্ব প্রতিবেদক) নাচোল :  চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা প্রশাসনের আয়োজনে `সবার জন্য প্রয়োজন জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে ।
আজ বুধবার ৬ অক্টোবর বেলা সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদের সভাপতিত্বে দিবসের আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, মেয়র আব্দুর রশিদ ঝালুখান, ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান, আমিনুল হক x সাদির আহমেদ ভুলু।
এসময় উপস্থিত ছিলেন, সরকারি কর্মকর্তা, ইউপি সদস্য , সচিব, তথ্য উদ্যোক্তা ও গ্রাম পুলিশ।
 ইউএনও শরিফ আহম্মেদ জানান, জন্ম-মৃত্যু নিবন্ধন আইন ২০০৪ এর ৮ ধারা অনুযায়ী শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে নিবন্ধন এবং কোন ব্যক্তির মৃত্যুর ৪৫ দিনের মধ্যে মৃত্যু নিবন্ধন করতে হবে। সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে সরকার দিবসটি পালনের সিদ্ধান্ত নিয়েছেন।
তিনি আরো বলেন, এসডিজি লক্ষ্যমাত্রা রয়েছে ২০৩০ সালের মধ্যে আমাদের ৮০ শতাংশ জন্ম ও মৃত্যু নিবন্ধন সম্পন্ন করতে হবে।
উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্য এবং গ্রামপুলিশদের এখন থেকে ৪৫ দিনের মধ্যে শিশুর জন্ম নিবন্ধন ছাড়াও কোন ব্যক্তির মৃত্যুর ৪৫ দিনের মধ্যে মৃত্যু নিবন্ধন করতে সকলের প্রতি সহযোগিতার আহ্বান জানান। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.