বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৭:৩২ am

সংবাদ শিরোনাম ::
পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত
শুক্র-শনিবার হবে না পিএসসির নিয়োগ পরীক্ষা

শুক্র-শনিবার হবে না পিএসসির নিয়োগ পরীক্ষা

ডেস্ক রির্পোট : সাম্প্রতিক সময়ে সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার নিয়োগ পরীক্ষার আধিক্যের কারণে বিপাকে পড়ছেন চাকরিপ্রার্থীরা। এ জন্য আপাতত সপ্তাহের এই দুটো দিনে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) কোনো নিয়োগ পরীক্ষা নেবে না। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (নন-ক্যাডার) নজরুল ইসলাম আজকের পত্রিকাকে এ কথা জানিয়েছেন।

নজরুল ইসলাম বলেন, শুক্র ও শনিবার আপাতত পিএসসির কোনো নিয়োগ পরীক্ষা নেওয়া হবে না। তবে বিভাগীয় পরীক্ষা আগের নিয়মেই চলবে।

গত তিন সপ্তাহে ধরে দেখা যাচ্ছে, সাপ্তাহিক ছুটির দিনে একই সময়ে একাধিক নিয়োগ পরীক্ষা থাকছে। গত তিন শুক্রবার বিভিন্ন সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং মন্ত্রণালয়ের ৪৪টি চাকরির পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর পর ১৭ সেপ্টেম্বর হয় ২১টি পরীক্ষা। ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় পাঁচটি পরীক্ষা। আর ১ অক্টোবর হয় ১৮টি পরীক্ষা। আগামী ৮ অক্টোবর হতে যাচ্ছে ১৩টি প্রতিষ্ঠানের পরীক্ষা। একই দিনে এতগুলো পরীক্ষার কারণে নিয়োগ প্রত্যাশীরা বিভিন্ন পরীক্ষায় অংশ নিতে পারছেন না। এ নিয়ে কিছুদিন ধরেই নিয়োগপ্রত্যাশীরা ক্ষোভ জানিয়ে আসছিলেন। এমন পরিস্থিতিতে পিএসসির শুক্র ও শনিবার পরীক্ষা না নেওয়ার কথা জানাল। এ সিদ্ধান্তকে ইতিবাচক বলে মনে করছেন চাকরিপ্রার্থীরা।

নুরুল আলম নামের এক চাকরিপ্রার্থী বলেন, পিএসসির মতো করে অন্য প্রতিষ্ঠানগুলোও যদি একটু আমাদের কথা ভাবত, তাহলে এই সমস্যাটা কেটে যেত। আমরা আশা করি এর পর থেকে চাকরির সময়সূচি নির্ধারণের আগে প্রতিষ্ঠানগুলো নিজেদের মধ্যে একটু আলোচনা করে নেবে।

সূত্র : অনলাইন

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.