শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৫:২২ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
দুর্গাপুর ইভিএমে ভোট হওয়ায় খুশি ভোটাররা

দুর্গাপুর ইভিএমে ভোট হওয়ায় খুশি ভোটাররা

মোবারক হোসেন শিশির, দুর্গাপুর :

তফশিল ঘোষনার সাথে সাথে সরগরম হয়ে উঠেছে দুর্গাপুর পৌরসভা নির্বাচনী এলাকা। নির্বাচনকে ঘিরে পুরো নির্বাচনী এলাকায় ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। সেইসাথে ইভিএমের মাধ্যমে ভোট দিতে পারবে যেনে আনন্দ উল্লাস করছে ভোটাররা।

ইতিমধ্যে প্রার্থীরা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে মেয়র, কাউন্সিলর ও নারী কাউন্সিলর পদে অনেকেই মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।
দুর্গাপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন প্রাপ্তি ও নির্বাচনে অংশগ্রহনের প্রত্যয়ে প্রতিদ্বন্দিতা করার মানষে আওয়ামী লীগ, জাতীয়তাবাদী দল বিএনপি ও জাতীয় পার্টির
এক ডজন সম্ভ্রাব্য মেয়র প্রার্থী প্রচার প্রচারনা ও গনসংযোগের মাধ্যমে নির্বাচনী মাঠ সরগরম করে চলেছে। দ্র্গুাপুর পৌরসভা নির্বাচনে ভোট গ্রহন হবে ইলেকট্রিক ভোটিং মেশিন ইভিএমের মাধ্যমে। দ্র্গুাপুর পৌরবাসী ইভিএমে ভোট দিতে পারবে যেনে অনেকেই আনন্দ উল্লাস করছে অপরদিকে কিছু ভোটাররা আছেন উৎকন্ঠায়।
পৌরসভা নির্বাচনী প্রচার প্রচারনা চালাচ্ছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে বর্তমান পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, রাজশাহী জেলা পরিষদের সদস্য ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবদুল মান্নান ফিরোজ, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য আবদুর রাজ্জাক, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি সাহাদত হোসেন, ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য প্রভাষক আমিনুল হল টুলু, পৌরসভা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আজাহার আলী, আওয়ামী লীগ নেতা হাসানুজ্জামান সান্টু,
উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলমগীর হোসেন ও কৃষকলীগ নেতা জাহাঙ্গীর আলম।
জাতীয়তাবাদী দল বিএনপি থেকে যাদের নাম শোনাযাচ্ছে তারা হলেন সাবেক পৌর মেয়র ও উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক সাইদুর রহমান মন্টু, পৌরসভা বিএনপির সাবেক সাধারন সম্পাদক বজলুর রহমান ও বিএনপি নেতা, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক জার্জিস হোসেন সোহেল ও জাতীয় পার্টি থেকে উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক হুমায়ন কবির।
দলীয় সম্ভ্রাব্য মেয়র প্রার্থীরা নির্বাচনী মাঠ ঠিক রাখার পাশাপাশি দলীয় মনোনয়ন বাগিয়ে নিতে ছুঁটছেন উপজেলা, জেলা, এমপি, মন্ত্রী সহ কেন্দ্রিয় নীতি নির্ধারনী শীর্ষস্থানীয় নেতাদের কাছে।
স্ব স্ব দলীয় প্রার্থীরা মনোনয়ন প্রাপ্তিতে নিজ নিজ যোগ্যতা তুলে ধরে দলীয় মনোনয়ন বোর্ডের নেতাদের কাছে মনোনয়ন চাইছেন।
গত ১৯ জানুয়ারী বাংলাদেশ নির্বাচন কমিশন পৌরসভার পঞ্চম ধাপের তফশিল ঘোষনা করেন।
পঞ্চম ধাপের ঘোষিত তফশিল অনুযায়ী দুর্গাপুর পৌরসভায় ইভিএমের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ ফ্রেব্রুয়ারী রোববার ।
নির্বাচন কর্মকর্তার দপ্তরসূত্রে জানা যায়, নির্বাচনে অংশগ্রহণ করতে আগ্রহী প্রার্থীদের মনোনয়ন পত্র উত্তোলন পূর্বক দাখিল শেষ তারিখ ২ ফ্রেব্রুয়ারী, মনোনয়ন পত্র বাছাই ৪ ফ্রেব্রুয়ারী, প্রার্থীতা প্রত্যাহার ও বৈধ প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ হবে ১১ফ্রেব্রুয়ারী।
তফশিল ঘোষনার সাথে সাথে দুর্গাপুর পৌরসভা নির্বাচনে অংশগ্রহণ করতে যাওয়া সম্ভাব্য মেয়র প্রার্থীরা খুব জোরে সোরেই কোমর বেঁধে নির্বাচনী মাঠে নেমে পড়েছেন।
দুর্গাপুর পৌরসভা এলাকার রাস্তাঘাট এর দুই পার্শ্বের গাছে গাছে, বিভিন্ন স্থাপনার দেয়ালে, বিদ্যুতের খুটিতে দলীয় মনোনয়ন পেতে কর্মী-সমর্থক ও সাধারন ভোটারদের কাছে দোয়া সমর্থন প্রত্যাশা কামনা করে রঙ্গিন ব্যানার ফেস্টুন ও পোস্টারে ছেয়ে দিয়েছে পুরো পৌর এলাকা।
আনন্দ, উৎসাহ, উদ্দীপনায় ভাঁসছে দুর্গাপুর পৌরসভা নির্বাচনী এলাকার সাধারন ভোটাররা।
পৌরসভা এলাকার বিভিন্ন হাট-ঘাট, মোড় চায়ের স্টল সহ বিভিন্ন জনসমাবেশ স্থলে দলীয় কর্মী সমর্থক ও সাধারন জনগনের মাঝে শুধু একই গুঞ্জন কে পাচ্ছে কোন দল থেকে দলীয় মনোনয়ন।
চায়ের কাপে চলছে নির্বাচনী আলোচনা সমালোচনার ঝড়।
দুর্গাপুর পৌরসভার ৬নং ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা ও সাধারন ভোটার মেসার্স রহমান এগ্রো কেমিক্যাল এর স্বত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী সমিউর রহমান সমির বলেন, পৌরসভা হচ্ছে উন্নয়নমূখী জনপদ এলাকা।
পৌরসভার প্রকৃত উন্নয়ন ঘটাতে চাইলে পৌর এলাকায় উৎপাদন, রক্ষণাবেক্ষণ ও আমদানি রপ্তানীমূখী সরকারী বে-সরকারী বিভিন্ন শিল্প, কল-কারখানা স্থাপন করা অতীব জরুরী। তাতে সরকার একদিকে প্রচুর রাজস্ব পাবে অন্যদিকে পৌর এলাকার অনেক শিক্ষিত বেকারদের কর্মসংস্থানের সুযোগ মিলবে। পৌরসভায় দূর্ভোগ ও হয়রানি মুক্ত নাগরিক সেবা বাড়ানোর পাশাপাশি অতি গুরুত্বের সাথে পৌর এলাকার রাস্তা-ঘাট, প্রতিটি ওয়ার্ডে জলাবদ্ধতা ও পয়নিস্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্যের উন্নয়ন, বিভিন্ন রাস্তাঘাটে ও আবাসিক এলাকায় সোডিয়াম লাইট স্থাপন সহ পৌর এলাকার সকল পাড়া মহল্লায় সুপেয় পানির ব্যবহার নিশ্চিত করা ও বাজার হাট-ঘাটের উন্নয়ন করা দরকার।
আগামী ২৮ ফ্রেব্রুয়ারী নির্বাচনের বিজয়ের মাধ্যমে যিনি পৌরপিতার আসন অলংঙ্কিত করতে যাচ্ছেন তার নিকট দুর্গাপুর পৌরবাসীর প্রত্যাশা অনেক।
দুর্গাপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসীন মৃধা জানান, দ্র্গুাপুর পৌরসভা নির্বাচনে ভোট গ্রহন হবে ইলেকট্রিক ভোটিং মেশিন ইভিএমের মাধ্যমে।
ইভিএমের মাধ্যমে ভোটগ্রহন হবে স্বচ্ছতার সাথে। পৌরবাসী ইভিএমের মাধ্যমে ভোট দিতে পারবে যেনে ভোটারদের মাঝে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। পৌরসভার ৯টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে ভোট কেন্দ্রগুলো পরিদর্শনে গিয়ে দেখাগেছে সকল কেন্দ্রগুলো প্রাথমিক ভাবে প্রস্তুত রয়েছে। দুর্গাপুর পৌরসভায় এবার মোট ভোটার সংখ্যা ২১হাজার ১২৬ জন। এরমধ্যে জন পুরুষ ভোটার ১০ হাজার ৪৪৫ জন ও ১০ হাজার ৬৮১ জন নারী ভোটার।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.