শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৬:৩১ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
মুুন্ডুমালায় সাইদুরের বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ

মুুন্ডুমালায় সাইদুরের বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ

আশরাফুল ইসলাম রনজু, তানোর :
রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভা নির্বাচনে মেয়রপ্রার্থী নৈশপ্রহরী সাইদুরের বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ পাওয়া গেছে। আগামী ৩০ জানুয়ারী এ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। ফলে মেয়রপদে আ’লীগ-বিএনপি ও বিদ্রোহী সাইদুর স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন।
এতে করে তথ্য গোপনের অভিযোগে স্বতন্ত্র প্রার্থী সাইদুরের প্রার্থীতা বাতিল করা হতে পারে বলে একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। এছাড়াও সাইদুর নির্বাচনী হলফনামায় তার সম্পদের হিসাব সঠিক ভাবে না দিয়ে তথ্য গোপন করে মিথ্যা তথ্য দিয়েই হলফনামা নির্বাচন অফিসে দাখিল করেছেন।

এমনকি স্বতন্ত্র প্রার্থী সাইদুর রহমান হলফনামায় তার স্ত্রী সন্তান ও ব্যবসা প্রতিষ্ঠানের কথা গোপন করেছেন। এছাড়াও মেয়র গোলাম রাব্বানী সাইদুরের সাথে আতাঁত করে মুন্ডুমালা পৌরসভার প্রায় আড়াই কোটি টাকার রাস্তার কাজ না করে পৌরসভার ফান্ড থেকে সব টাকা উত্তলন করে নিয়েছেন বলেও অভিযোগে উঠে এসেছে। জানা গেছে,
স্বতন্ত্র প্রার্থী সাইদুর রহমান তার নির্বাচনী হলফনামায় বলেছেন, তার কোন ব্যবসা প্রতিষ্ঠান নেই। তার স্ত্রীর ১০ ভরি স্বর্ণ অলংকার রয়েছে। ছেলে মেয়ের নামে কোন সম্পদ নেই। তার মাসিক আয় মাত্র ২০ থেকে ২৫ হাজার টাকা। যা পুরোটাই মিথ্যা বানোয়াট তথ্য প্রদান করা হয়েছে।

জনসাধারণের মধ্যে প্রশ্ন উঠেছে, যদি সাইদুরের তেমন আর্থিক অবস্থা ভালো না হয় তাহলে সে কিভাবে দিনরাত জিপ গাড়িতে চড়ে চলাফেরা করে থাকেন। এছাড়াও ৫ তলা ফাউন্ডেশনের বাড়িতে বাস করেন। কি প্রয়োজন দুইটি মোটর সাইকেল। স্ত্রীর সম্পদ না থাকলে তার স্ত্রী কিভাবে রাজশাহী জেলার সর্বোচ্চ আয়কর দাতা হন তা নিয়ে বইছে জনগণের মধ্যে আলোচনা সমালোচনার ঝড় ।

অন্যদিকে, মুন্ডুমালা পৌরসভার মেয়র গোলাম রাব্বানী তার অনুগত সাইদুরকে দিয়ে বিগত ১০ বছর ধরে পৌরসভার যত টেন্ডারের কাজ সবই সাইদুরকে দিয়ে করিয়েছেন। ফলে, একজন দিনমজুর কুলি থেকে কোটিপতি বনে যান সাইদুর।
অথচ সাইদুর একজন অঢেল সম্পদের মালিক হয়ে নির্বাচনী হলফনামায় এতোকিছু গোপন করে মিথ্যা তথ্য জমা দিয়ে সে কিভাবে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করেন। না অবৈধ সুবিধা নিয়ে নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাইদুরকে নির্বাচন করার সুযোগ করে দেয়া হয়েছে। এসব কিছু জানতে চান সচেতন মহল সহ মুন্ডুুমালা পৌরসভার জনগণ।
মুন্ডুুমালা পৌরসভার রাস্তার উন্নয়নে আশা প্রকল্পের বিষয়ে পৌরসভার সচিবের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, কাজ করার জন্য ইট বালু খোয়া ফেলা হয়েছে। কিন্তু কাজ করার আগেই মেয়র ও ঠিকাদার মিলে ফান্ডে থেকে সব টাকা উত্তোলন করে নেওয়ায় এখন রাস্তার কাজ করা সম্ভব হচ্ছে না। কাজ শেষ করার আগেই পুরো টাকা উত্তোলন করা যায় নি কি না জানতে চাইলে তিনি বলেন, পৌরসভার মালিক মেয়র সাহেব তিনি যা করবেন তাই হবে। এখানে আমার কোন দাম নেই। যখন খুশি ইচ্ছে মত ফান্ডের টাকা উত্তলন করেন মেয়র সাহেব বলে জানান তিনি।

এবিষয়ে স্বতন্ত্র প্রার্থী সাইদুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি সব অভিযোগ অস্বীকার করে এড়িয়ে যান। মুন্ডুমালা পৌর মেয়র গোলাম রাব্বানীর সাথে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করাই তার কোন বক্তব্য পাওয়া যায়নি। এবিষয়ে উপজেলা রিটার্নিং কর্মকর্তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.