শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:২৮ pm

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
রাজনৈতিক ক্যারিয়ারে নিজের নয়, মানুষের ভাগ্য বদলাতে মনোনয়ন প্রাত্যশী জনি

রাজনৈতিক ক্যারিয়ারে নিজের নয়, মানুষের ভাগ্য বদলাতে মনোনয়ন প্রাত্যশী জনি

আশরাফু ইসলাম রনজু, নিজস্ব প্রতিবেদক :
রাজনৈতিক ক্যারিয়ারে নিজের নয়, মানুষের ভাগ্য বদলাতে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যানপদে আ’লীগের মনোনয়ন প্রাত্যাশী জয়নাল আবেদীন জনি।

ভোটাররা বলছেন, জয়নাল আবেদীন জনি ছোট থেকেই নম্র-ভদ্র ও বিনয়ী স্বভাবের মানুষ। তিনি রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরীর অনুসারী আস্তাভাজন আ’’লীগ নেতা। তাঁর বাড়ি উপজেলার আইহাই ছোট রাহি গ্রামে। স্কুল ও কলেজ জীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত তিনি। পরে তাঁর বলিষ্ঠ নেতৃত্বে গোদাগাড়ী উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক পদে অধিস্থ হয়ে আজও যোগ্যতার নেতৃত্ব দিয়ে আসছেন জনি।

তিনি কাশেমপুর একে ফজলুর হক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ থেকে এইচএসসিতে উর্ত্তীণ হন। পরে গোদাগাড়ী ডিগ্রী কলেজ থেকে বিএসএস পাশ করেন। কলেজ জীবনে ১৯৯৫ সালে গোদাগাড়ী ডিগ্রী কলেজে ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তাঁর রাজনীতিতে বলিষ্ঠ নেতৃত্বে ১৯৯৯ সালে গোদাগাড়ী উপজেলা শাখা কৃষক লীগের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন। এছাড়াও ২০০৮ সালে উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও সর্বশেষ বর্তমানে উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদকে দায়িত্ব পালন করছেন।

তাঁর রাজনৈতিক বর্ণাঢ্য জীবনে মানুষের পাশে থেকে রাজনীতি করেছেন। তাই মানুষের আরও পাশে থেকে সুবিধা বঞ্চিত খেটে খাওয়া গরীব মেহনতি মানুষের পাশাপাশি এলাকার রাস্তাঘাট ও শিক্ষাপ্রতিষ্ঠান উন্নয়ন করার ইচ্ছায় স্বাধীন ব্যবসায়ী পেশা বেছে নেন তিনি।

তার অনুসারী নেতাকর্মী সমর্থকরা জানান, নতুন প্রজন্মের তারুণ্যে ভরা উদ্দীপ্ত প্রদীপ শিখা বঙ্গবন্ধুর আদর্শে ভরা আলোকোজ্জ্বল আলোয় ঝলমল নির্ভীক নেতা জনি। জনস্বার্থ কল্যাণ কাজে সবসময় মোহনপুর ইউপির জনগণের পার্শে থেকে কাজ করে যাচ্ছেন। তিনি গোদাগাড়ী উপজেলার আ’লীগের অন্যতম উজ্জ্বল নক্ষত্র।

এতো দূর লেখাপড়া শিখেও তিনি চাকুরি পেশায় না গিয়ে সুবিধা বঞ্চিত খেটে খাওয়া গরীব মেহনতি মানুষের পাশে থেকেছেন। সম্প্রতি তিনি জনগণের আরও পাশে থেকে এলাকার রাস্তাঘাট ও শিক্ষাপ্রতিষ্ঠান উন্নয়ন করার ইচ্ছায় আসন্ন মোহনপুর ইউপি নির্বাচনের তফসিল ঘোষণার আগেই চেয়ারম্যান প্রার্থী হিসেবে দৌড়ঝাঁপ শুরু করেছেন তিনি। আর সব প্রার্থীদের মধ্যে অন্যতম গোদাগাড়ী উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন জনি । তাঁর অনুসারী বিপুল সংখ্যক নেতাকর্মী ও সমর্থকদের প্রচারণায় মুখর হয়ে উঠেছে ওই ইউনিয়ন পরিষদ এলাকা।

সম্প্রতি তাঁর প্রচারণায় ভোটারদের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে। পাড়া গ্রামের হোটেল ও চায়ের দোকানে আলোচনায় জয়নাল আবেদীন জনি ভোটারদের মাঝে জায়গা করে নিয়েছেন। তাই তিনি মনোনয়ন দৌড়ে নাওয়া খাওয়া ছেড়ে ভোটারদের দোয়া নিতে ছুটছেন ইউনিয়ন এলাকার এই প্রান্ত থেকে ওই প্রান্তে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.