শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:২১ pm

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
তানোরে উপহারের ঘরের পাশে মিলবে সুপেয় পানি

তানোরে উপহারের ঘরের পাশে মিলবে সুপেয় পানি

আশরাফুল ইসলাম রনজু, নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর তানোর উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘরের পাশে সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে অতিরিক্ত সুপেয় পানির ব্যবস্থা পেয়ে বেশ খুশি এ উপজেলার উপকারভোগীরা।

মুজিববর্ষ উপলক্ষে তানোর উপজেলায় ১৬২টি দুস্থ পরিবারকে ঘর উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক ও দুই কক্ষবিশিষ্ট এসব ঘরের পাশেই দেওয়া হয়েছে স্বাস্থ্যসম্মত একটি শৌচাগার। ইতিমধ্যে নির্মাণকাজ শেষ করে উপকারভোগীদের কাছে সেসব ঘর হস্তান্তর করেছে উপজেলা প্রশাসন। প্রধানমন্ত্রীর সেই ঘরের পাশে শৌচাগার রাখা হলেও ছিল না পানির কোনো ব্যবস্থা। সুপেয় পানির অভাবে সুফলভোগীদের অনেকেই দুর্ভোগে পড়েন।

দুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে তানোরে আশ্রয়ণ প্রকল্প-১-এর ৫৭ পরিবারের জন্য ১২টি সাবমারসিবল পাম্পে সুপেয় পানির ব্যবস্থা করা হয়।

সাবমারসিবল পাম্পই শুধু নয়, প্রতিটি পাম্পের গোড়া পাকা করা এবং পানির ট্যাংক স্থাপন করা হয়েছে।

বেশ কয়েক দিন আগে পর্যায়ক্রমে তানোরের পৃথক পৃথক স্থানে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের রাজশাহীর নির্বাহী প্রকৌশলী রোকনুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিকুল ইসলাম ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তানোর কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী রুবিউল ইসলাম আশ্রয়ণ প্রকল্পে সুপেয় পানির এ কার্যক্রম উদ্বোধন করেন।

ঘরের পাশে সুপেয় পানির ব্যবস্থা পেয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সুফলভোগী ওহাব আলী বলেন, ঝুপড়ি ঘরে থাকতেন তিনি। বৃষ্টির রাতে তাঁর ঘুমও হতো না। কষ্টের এ জীবনে পাকা ঘরে থাকতে পারবেন বলে স্বপ্নেও ভাবেনননি। এখন ঘরের পাশেই পাবেন সুপেয় পানি। ঘরের পাশে এমন পানির সুব্যবস্থায় মহা খুশি তিনি।

এব্যাপারে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথ বলেন, ১২টি সাবমারসিবল পাম্প স্থাপনে আশ্রয়ণ প্রকল্পের কমপক্ষে ৫৭টি পরিবারে সুপেয় পানির ব্যবস্থা হয়েছে। পানির ব্যবস্থা হওয়ায় সরকারের প্রতি পরিবারের সদস্যরা সন্তোষ প্রকাশ করেছেন। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.