শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৮:৫১ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
তানোরে টেন্ডার ছাড়াই গাছ কাটলেন মেয়র : ক্ষুব্ধ পৌরবাসী

তানোরে টেন্ডার ছাড়াই গাছ কাটলেন মেয়র : ক্ষুব্ধ পৌরবাসী

আশরাফুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর তানোরে টেন্ডার ছাড়াই পৌরভবনে অবস্থিত বেশ কয়েকটি গাছ কাটার অভিযোগ উঠেছে। খোঁদ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি ইমরুল হক ক্ষমতার দাপটে অনিয়ম করে এসব তাজা গাছ কাটায় পৌরবাসী বিক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সমলোচনা ঝড় বইছে।

তবে, পৌর মেয়রের এমন গাছ কাটার খবর পেয়ে স্থানীয় সাংবাদিকরা ছবি তুলতে পৌরভবনে গেলেও মেয়রের অনুগত কর্মচারীরা ছবি তুলতে বাধা দেন। ফলে বিভিন্ন ফেসবুক আইডি থেকে কর্তন করা গাছের মূল গুড়ার ছবি সংগ্রহ করেন সংবাদিকরা। তাছাড়া প্রয়াত মেয়র এমরান আলী মোল্লার স্মৃতিবিজড়িত এসব গাছে অনিয়ম করে কুড়ালের কোপ দেওয়ায় পৌরসভার বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, গত ১৯ সেপ্টেম্বর থেকে এসব গাছ কাটা হয়। আজও দুটি গাছ কাটতে দেখা গেছে। এ অবস্থায় ১০টিও বেশি গাছ কাটা হয়।

জানা গেছে, তানোর পৌরসভার প্রতিষ্ঠাতা প্রয়াত মেয়র এমরান আলী মোল্লা বিদেশি এসব গাছ দেশের বিভিন্ন অঞ্চল থেকে সংগ্রহ করেছিলেন।

এব্যাপারে তানোর পৌর মেয়র ইমরুল হক বলেছেন, গাছগুলো বড় হওয়ায় সিসি ক্যামেরায় দেখতে অসুবিধা হয়। তাছাড়া তিনি পরিষদের মালিক। পৌরভবনের ভেতর থেকে শুধু গাছ কেন তিনি ইচ্ছা করলে তার অনুগত কর্মকর্তা ও কাউন্সিলর মিলে পৌরভবনও ভেঙে ফেলে সম্প্রসারিত করা যায় বলে দম্ভোক্তি করেন মেয়র ইমরুল হক।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথ বলেন, একটা রেজুলেশন করে পৌর মেয়র সরকারি যে কোনো গাছ কর্তন করতে পারেন না। তিনি আরও বলেন, সংশ্লিষ্ট ঊধ্বর্তন কর্তৃপক্ষ ছাড়াও বনবিভাগের অনুমতি টেন্ডার ব্যতিত তাজা গাছ কাটার কোনো সুযোগ নেই।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.