বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৮:০৫ am

সংবাদ শিরোনাম ::
পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত
একুশে টিভি’র সাংবাদিক লিটনের জন্মদিন আজ

একুশে টিভি’র সাংবাদিক লিটনের জন্মদিন আজ

নিজস্ব প্রতিবেদক, তানোর : আজ ১৮ সেপ্টেম্বর। রাজশাহীর সিনিয়র সাংবাদিক বদরুল হাসান লিটনের জন্মদিন। রাজশাহীর বাগমারা উপজেলার মির্জাপুর (তালতলি) গ্রামের একটি সম্ভান্ত পরিবারে জন্মগ্রহন করেন তিনি। পিতা মকসেদ আলী শাহ ও মাতা বদরুন্নেছা’র পঞ্চম সন্তান বদরুল হাসান লিটন। তিনি জমিদার মরহুম আব্দুস সাঈদ শাহ’র নাতি।

সাংবাদিক বদরুল হাসান লিটন বেড়ে উঠেছেন গ্রামে। বর্তমানে তিনি রাজশাহী নগরের কাদিরগঞ্জ এলাকায় একটি ভাড়া বাসায় বসবাস করেন। প্রায় ২৬ বছর ধরে সাংবাদিকতা পেশায় জড়িত তিনি।

বর্তমানে তিনি একুশে টেলিভিশনের রাজশাহী বিভাগীয় প্রতিনিধি, দৈনিক যায়যায়দিন পত্রিকার রাজশাহী ব্যুরো প্রধান ও দেশের প্রথম অনলাইন পত্রিকা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর রাজশাহী প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন। এছাড়াও তিনি রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক সানশাইন পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক এবং পদ্মাটাইমস টোয়েন্টিফোর ডটকম এর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

১৯৯৫ সালে পত্রিকায় লেখালেখি শুরু করেন সাংবাদিক বদরুল হাসান লিটন। এ অঞ্চলের প্রথম পত্রিকা সাপ্তাহিক রাজশাহী বার্তা’য় বাগমারা উপজেলা প্রতিনিধি হিসেবে তার সাংবাদিকতা শুরু। তিনি রাজশাহী থেকে প্রকাশিত সাপ্তাহিক দুনিয়া ও দৈনিক বার্তার বাগমারা প্রতিনিধি এবং ঢাকা থেকে প্রকাশিত ভোরের ডাক পত্রিকায় রাজশাহী প্রতিনিধি হিসেবে কাজ করেছেন।

সাংবাদিক বদরুল হাসান লিটন বাগমারা প্রেসক্লাব ও তাহেরপুর আঞ্চলিক প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেছেন। তিনি রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন।

ছাত্রজীবনে বদরুল হাসান লিটন ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি তাহেরপুর ডিগ্রী কলেজ ছাত্রলীগের সভাপতি ও বাগমারা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি তাহেরপুর পৌরসভা বাস্তবায়ন প্রথম কমিটির তথ্য বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

সাংবাদিকতা শুরুর দিকের স্মৃতিচারণ করে বদরুল হাসান লিটন বলেন, ‘‘সাপ্তাহিক রাজশাহী বার্তায় আমার সাংবাদিকতার হাতেখড়ি। ৯৫ সালের দিকে বাগমারা এলাকায় পত্রিকা খুবই কম যেত। আর সাপ্তাহিক রাজশাহী বার্তা যেতেই না। রাজশাহী বার্তায় কাজ শুরু পর নিজের লেখা এলাকার সংবাদ মানুষকে পড়ানোর জন্য পত্রিকা নিয়ে গিয়ে নিজের পাঠকের কাছে পৌঁছে দিতাম।’’

সাংবাদিক লিটন বলেন, ‘‘আমার যতদুর মনে পড়ে প্রথম যেদিন লেখা বের হয় সেদিন ১০ কপি পত্রিকা তাহেরপুর নিয়ে গিয়ে নিজেই বিলি করেছিলাম। পরবর্তিতে ৩০ কপি পর্যন্ত নিজে নিয়ে গিয়ে পাঠকের কাছে পৌঁছে দিয়েছি। তবে যখন চাহিদা বেড়ে ৫০ কপি পত্রিকা তাহেরপুর যেতে লাগলো তখন একজন ছেলে ঠিক করে তাকে দিয়ে বিতরণ করতে শুরু করি। প্রায় তিন মাস নিজে পাঠকের কাছে পত্রিকা পৌঁছে দিয়েছি। এভাবেই আমার সাংবাদিকতা শুরু।’’

এদিকে, সাংবাদিক বদরুল হাসান লিটনকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন পদ্মাটাইমস টোয়েন্টিফোর ডটকম এর প্রকাশক ও সিইও আজিজুল আলম বেন্টু। রাতেই তিনি সাংবাদিক বদরুল হাসান লিটনকে পদ্মাটাইমস পরিবারের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.