শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ১২:৩৭ pm

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
তানোরে ৫৭ গৃহহীন পেলো প্রধানমন্ত্রীর গোলাপি-সবুজ বাড়ি

তানোরে ৫৭ গৃহহীন পেলো প্রধানমন্ত্রীর গোলাপি-সবুজ বাড়ি

নিজস্ব প্রতিবেদক :
মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের ন্যায় রাজশাহীর তানোর উপজেলায় গৃহহীনদেরকে প্রধানমন্ত্রীর গোলাপি ও সবুজ বাড়ি উপহার দেয়া হয়েছে। সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় গৃহগুলো তৈরি করা হয়।

গোলাপি ও সবুজ রঙের এসব বাড়ি আজ (২৩ জানুয়ারী) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদ সভাকক্ষে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করে প্রধানমন্ত্রীর ভিডিও ফুটেজ ধারণ সরাসরি দেখানো হয়। পরে পুরো উপজেলার ৫৭টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের নামে বাড়িগুলো দলিলের মাধ্যমে হস্তান্তর করা হয়।

এতে উপস্থিত ছিলেন, এডিসি (শিক্ষা) মো. কামরুজ্জামান, উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহোতো, তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান, পরিষদের ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, নারী ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার, পাঁচন্দর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল মতিন, ভূমি অফিসের সার্ভেয়ার পলোক কুমার দাস, নাজির (ভারপ্রাপ্ত) শাহিনুর রহমান, সার্টিফিকেট সহকারী জিয়াউল হক ছাড়াও পরিষদ ও প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

উপহারভোগী উপজেলার গাগরন্ড গ্রামের সিরাজুল ইসলামের স্ত্রী লাইলা বেগম জানান, সরকারি খাস ফাঁকা জায়গায় মনোরম পরিবেশে সবুজ টিনের ছাউনি ও গোলাপি রঙের পাঁকা দেয়ালের বাড়ি পেয়ে তার মনে আনন্দ যেন ধরছে না। এমনই আনন্দে আত্নহারা হয়ে আরেক উপহারভোগী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীঘায়ু কামনা করেন উপজেলার জুমারপাড়া গ্রামের ফ্যানদাসের পুত্র রাজেন মুন্ডা ছাড়াও ৫৭ জন উপহারভোগী।

এবিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিকুল ইসলাম বলেন, মাঠ পর্যায়ে উপজেলা প্রশাসন কর্তৃক বাস্তবায়নাধীন এসব প্রতিটি ঘরের জন্য বরাদ্দ দেয়া হয়েছে এক লক্ষ ৭৫ হাজার টাকা। এতে ২০ ফুট বাই ২২ ফুট প্রস্থের ২টি কক্ষ, একটি রান্না ঘর ও একটি টয়লেটসহ সামনে খোলা বারান্দা।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো জানান, মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের ন্যায় এই উপজেলাতেও ৫৭টি গৃহহীন নারী-পুরুষকে প্রধানমন্ত্রীর গোলাপি ও সবুজ ঘর আনুষ্ঠানিকভাবে উপহার প্রদান সম্পন্ন হয়েছে।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.