শনিবর, ২৫ মে ২০২৪, সময় : ০৫:০৬ am

সংবাদ শিরোনাম ::
বাগমারায় নিখোঁজের ১৫ দিনেও সন্ধান মিলেনি গৃহবধূ শাবানার তানোরে পল্লীবিদ্যুতের মিটার গোপণে স্থানান্তর, থানায় মামলা বাংলাদেশি কমিউনিটি এবার কি মন্ত্রী পাচ্ছে ব্রিটেনে? পোস্ট অফিসে জমানো টাকার হদিস নেই, নারীর আত্মহত্যার চেষ্টা কাঠগড়ায় অঝোরে কাঁদলেন শিলাস্তি, ৮ দিনের রিমান্ড মঞ্জুর বিএনপি আন্দোলনের বিষয়ে এখনও ভুগছে সিদ্ধান্তহীনতায় আজিম এমপির খণ্ডিত লাশ ব্রিফকেসে নিয়ে বের হন শিমুল ভূঁইয়া এমপি আজীমকে খুনের আগেই লাশ গুমের পরিকল্পনা করা হয় শরিকদের অবমূল্যায়নের অভিযোগ, সান্ত্বনা জোটনেত্রী শেখ হাসিনার দোষে দোষ খোঁজে, আলোতে খোঁজে ভালো! রাজু আহমেদ সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ ঝিনাইদহ-৪ আসনের এমপি হত্যাকাণ্ডে জড়িত কে এই শিলাস্তি রহমান বাগমারায় ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল অবৈধ পুকুরখনন নায়িকা নিপুণের বিরুদ্ধে ৬৪ জেলায় মামলা প্রস্তুতি নেওয়া হচ্ছে এমপি আনারকে কলকাতায় হত্যা : শেরেবাংলা থানায় মেয়ের মামলা আবারও ডিসি-ইউএনওদের জন্য কেনা হচ্ছে ২৬১ বিলাসবহুল গাড়ি রাজশাহীতে অর্ধগলিত মরদেহ উদ্ধার ‘গণমাধ্যম বনাম সংবাদ মাধ্যম নতুন সুযোগ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা বঙ্গোপসাগরে লঘুচাপ ও নিম্নচাপে ঘূর্ণিঝড়ের আভাস : আবহাওয়া অফিস বাগমারায় চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানপদে নির্বাচিত হলেন যারা
তানোরে ৫৭ গৃহহীন পেলো প্রধানমন্ত্রীর গোলাপি-সবুজ বাড়ি

তানোরে ৫৭ গৃহহীন পেলো প্রধানমন্ত্রীর গোলাপি-সবুজ বাড়ি

নিজস্ব প্রতিবেদক :
মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের ন্যায় রাজশাহীর তানোর উপজেলায় গৃহহীনদেরকে প্রধানমন্ত্রীর গোলাপি ও সবুজ বাড়ি উপহার দেয়া হয়েছে। সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় গৃহগুলো তৈরি করা হয়।

গোলাপি ও সবুজ রঙের এসব বাড়ি আজ (২৩ জানুয়ারী) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদ সভাকক্ষে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করে প্রধানমন্ত্রীর ভিডিও ফুটেজ ধারণ সরাসরি দেখানো হয়। পরে পুরো উপজেলার ৫৭টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের নামে বাড়িগুলো দলিলের মাধ্যমে হস্তান্তর করা হয়।

এতে উপস্থিত ছিলেন, এডিসি (শিক্ষা) মো. কামরুজ্জামান, উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহোতো, তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান, পরিষদের ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, নারী ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার, পাঁচন্দর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল মতিন, ভূমি অফিসের সার্ভেয়ার পলোক কুমার দাস, নাজির (ভারপ্রাপ্ত) শাহিনুর রহমান, সার্টিফিকেট সহকারী জিয়াউল হক ছাড়াও পরিষদ ও প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

উপহারভোগী উপজেলার গাগরন্ড গ্রামের সিরাজুল ইসলামের স্ত্রী লাইলা বেগম জানান, সরকারি খাস ফাঁকা জায়গায় মনোরম পরিবেশে সবুজ টিনের ছাউনি ও গোলাপি রঙের পাঁকা দেয়ালের বাড়ি পেয়ে তার মনে আনন্দ যেন ধরছে না। এমনই আনন্দে আত্নহারা হয়ে আরেক উপহারভোগী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীঘায়ু কামনা করেন উপজেলার জুমারপাড়া গ্রামের ফ্যানদাসের পুত্র রাজেন মুন্ডা ছাড়াও ৫৭ জন উপহারভোগী।

এবিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিকুল ইসলাম বলেন, মাঠ পর্যায়ে উপজেলা প্রশাসন কর্তৃক বাস্তবায়নাধীন এসব প্রতিটি ঘরের জন্য বরাদ্দ দেয়া হয়েছে এক লক্ষ ৭৫ হাজার টাকা। এতে ২০ ফুট বাই ২২ ফুট প্রস্থের ২টি কক্ষ, একটি রান্না ঘর ও একটি টয়লেটসহ সামনে খোলা বারান্দা।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো জানান, মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের ন্যায় এই উপজেলাতেও ৫৭টি গৃহহীন নারী-পুরুষকে প্রধানমন্ত্রীর গোলাপি ও সবুজ ঘর আনুষ্ঠানিকভাবে উপহার প্রদান সম্পন্ন হয়েছে।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.