শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৯:০১ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
তানোরে প্রাণ ফিরেছে প্রি-ক্যাডেট ও কিন্ডার গার্ডেন স্কুলে

তানোরে প্রাণ ফিরেছে প্রি-ক্যাডেট ও কিন্ডার গার্ডেন স্কুলে

নিজস্ব প্রতিবেদক, তানোর :
টানা দেড় বছর পর রাজশাহীর তানোরে স্কুল-কলেজ মাদ্রাসার পাশাপাশি খুলেছে বে-সরকারি প্রি-ক্যাডেট শিশু একাডেমি ও কিন্ডার গার্ডেন শিক্ষা প্রতিষ্ঠানগুলো। সরকারি ঘোষণা অনুযায়ী চলতি মাসের ১২ সেপ্টেম্বর থেকে এ উপজেলার সব ক’টি কিন্ডার গার্ডেন স্কুল খুলে দেয়া হয়েছে।

জানা গেছে, স্বাস্থ্যবিধি মেনেই ক্লাসে ফিরানো হয়েছে শিক্ষার্থীদের। সব প্রস্তুতি শেষে এ উপজেলায় তানোর প্রি-ক্যাডেট শিশু একাডেমি, সানশাইন কিন্ডার গার্ডেন ও শাপলা কোয়ালিটি কেজিস্কুল ছাড়াও ২০টির মতো প্রি-ক্যাডেট শিশু একাডেমি ও কিন্ডার গার্ডেনের শিক্ষার্থীরা আগের মতো ক্লাশে ফিরেছে। সঙ্গে শিক্ষকসহ ব্যবস্থাপনা কমিটিও।

করোনা মহামারী মোকাবিলা করে স্বাভাবিক পাঠদান চালিয়ে যাওয়ার মাধ্যমে শিক্ষার্থীদের আগামীর শিক্ষাজীবন আরও সুন্দর করার আশাবাদ ব্যক্ত করছেন প্রত্যেক প্রতিষ্ঠানের পরিচালক ও শিক্ষকরা। ফলে ক্লাসে ফিরে উচ্ছ্বাসিত শিক্ষক ও শিক্ষার্থীরা।

সরকারি ঘোষনার পর গত রোববার থেকে আজ মঙ্গলবার দুপুরেও দেখা গেছে স্কুল-কলেজ ও মাদ্রাসার পাশাপাশি শিশু একাডেমি ও কিন্ডার গার্ডেন শিক্ষার্থীদের ড্রেস পরে যাতায়াত করতে। ক্লাশে ফিরে বন্ধুদের সঙ্গে আড্ডায় মেতে উঠে। এছাড়া অনেক অভিভাবকও সকাল থেকেই স্কুলের সামনে সন্তানের জন্য অপেক্ষায় ছিলেন। দীর্ঘ দেড় বছর পর স্কুলে ফেরার অনুভূতিগুলো জানিয়েছেন শিক্ষার্থীসহ শিক্ষকরাও। অপরদিকে, কিছু শিক্ষার্থীকে ইউনিফর্ম ছাড়ায় ক্লাসে ফিরতে দেখা গেছে।

এনিয়ে তানোর প্রি-ক্যাডেট শিশু একাডেমির চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ফারহানা আকতার রিয়া তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলে- আমি আজও সকাল সাড়ে ৮টায় স্কুলে পৌঁছেছি। নতুন স্কুল ড্রেস এবং মাস্ক পরেই স্কুলে এসেছি। সঙ্গে হ্যান্ড স্যানিটাইজারও নিয়েছি। সকালে এসেই বন্ধুদের সঙ্গে কথা বলেছি। স্কুলে আসা দু’দিন হলো। আগে বাড়িতে ভালো লাগতো না। স্কুলে সবাই মিলে একসঙ্গে খুব ভালো লাগছে। ওই প্রতিষ্ঠানের প্রথম শ্রেণির ছাত্রী তোরা পাল একই কথা ব্যক্ত করে বলে এটি অন্যরকম এক ভালোলাগা।

এবিষয়ে তানোর প্রি-ক্যাডেট শিশু একাডেমির পরিচালক দেলোয়ার হোসেন জানান, হাসি-খুশি নিয়েই যথাসময়ে শিক্ষার্থীরা ক্লাশে ফিরেছে। স্বাস্থ্যবিধি নিশ্চিত করেই সব শিক্ষার্থীকে ক্লাসে প্রবেশ করানো হয়েছে। দুপুর পর্যন্ত সুন্দর ও সুশৃঙ্খলভাবে ক্লাস নেয়া হয়েছে। তবে, শিক্ষার্থীরা সবাই সুস্থ ছিল। তানোর সানশাইন কিন্ডার গার্ডেনের প্রোপাইটার বকুল সরকার একই কথা জানান।

এব্যাপারে তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথ বলেন, সরকারি ও বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের মতো সব প্রি-ক্যাডেট শিশু একাডেমি ও কিন্ডার গার্ডেন শিক্ষাপ্রতিষ্ঠান চলবে। তবে, কিন্ডার গার্ডেন ও শিশু একাডেমির শিক্ষার্থীর অভিভাবকরা বেশি সচেতন। এরপরও স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান ইউএনও। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.