শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৬:১৮ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
নগরীতে সার্জেন্টের ওপর হমলায় পুলিশ কমিশনারের মিট দ্যা প্রেস

নগরীতে সার্জেন্টের ওপর হমলায় পুলিশ কমিশনারের মিট দ্যা প্রেস

শাহিন সাগর, নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী নগরীতে পুলিশের ‘সার্জেন্টের ওপর হামলাকারী বেলালকে যারা আশ্রয় দিয়েছে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। ঘটনার পর বেলাল কোথায় গিয়েছিলো। কারা তাকে আশ্রয় দিয়েছিল তা খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে তদন্ত কার্যক্রম অব্যাহত রয়েছে। বেলালকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ওপরও তদন্ত করা হবে।

এরপর আশ্রয়দাতাদের সঠিক তথ্য পাওয়া মাত্রই তাদের বিরুদ্ধেও যথাযথ আইনানুগ ব্যবস্থাগ্রহণ করা হবে।’ বেলালকে গ্রেফতার পরবর্তী সংবাদ সম্মেলনে এ কথা বলেছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা ১১টার দিকে আরএমপি কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এরআগে মঙ্গলবার রাজশাহী নগরীর সিটি বাইপাস রোডের প্রবেশদ্বার টমটম (ঘোড়া) চত্বরের চেকপোস্টে তল্লাসীকালে কর্তব্যরত ট্রাফিক পুলিশের সার্জেন্ট বিপুল ভট্টাচার্যকে হত্যার উদ্দেশ্যে অতর্কিতভাবে হামলাকারী সেই যুবক বেলাল হোসেনকে (২৬) বুধবার দিবাগত রাত ১টার দিকে নাটোর মাদরাসা মোড় থেকে গ্রেফতার করা হয়।

হামলাকারী বেলাল বাস যোগে পালানোর চেষ্টাকালে এ ঘটনায় দায়িত্বপ্রাপ্ত টিমের প্রধান আরএমপির বোয়ালিয়া জোনের উপকমিশনার (ডিসি) সাজিদ হোসেনের নেতৃত্বে থাকা অভিযানিক দল তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত বেলাল রাজশাহী মহানগরীর লক্ষ্মীপুর ভাটাপাড়ার মৃত শামসুল হকের ছেলে।

সংবাদ সম্মেলনে আরএমপি কমিশনার বলেন, আমি ঢাকা মেট্রোপলিটন পুলিশেও দীর্ঘদিন চাকরি করেছি। আমার ২২ বছরের চাকরি জীবনে একজন অফিসারকে এমন নৃশংসভাবে মারপিট করার ঘটনা দেখিনি। আসলে এটা ব্যতিক্রমধর্মী ও অস্বাভাবিক একটি ঘটনা। এ ঘটনায় সরকারি কাজে বাধা প্রদান এবং কর্তব্যরত অফিসারকে হত্যাচেষ্টাসহ অন্যান্য ধারায় মামলা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আরএমপির বোয়ালিয়া জোনের ডিসি সাজিদ হোসেন, শাহমখদুম জোনের ডিসি মুহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত উপকমিশনার (ডিসি) ও আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুসসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে রাজশাহী মহানগরীর সিটি বাইপাস রোডের প্রবেশদ্বার টমটম (ঘোড়া) চত্বরের চেকপোস্টে যানবাহনের কাগজ পরীক্ষা করার সময় বাকবিতন্ডার একপর্যায়ে মোটরসাইকেল আরোহী বেলাল হোসেন ঘটনাস্থালের পাশে থাকা কাঠের দোকানের একটি চলা তুলে নিয়ে ওই সার্জেন্টকে হত্যার উদ্দেশ্যে অতর্কিতভাবে এলোপাতারি হামলা চালায়। সে সময় অন্যান্য পুলিশ সদস্যসহ স্থানীয়রা সার্জেন্টকে উদ্ধারে এগিয়ে আসা মাত্রই হত্যা চেষ্টায় ব্যর্থ হয়ে সটকে পড়ে হামলাকারী।

পরে আহত সার্জেন্টকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। হামলায় সার্জেন্ট বিপুল ভট্টাচার্যের বাম হাত ভেঙ্গে যাওয়াসহ শরীরের বিভিন্ন স্থানে ক্ষত ও জখমের সৃষ্টি হয়। এ ঘটনায় হামলাকারীর মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.