বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:৩৬ pm

সংবাদ শিরোনাম ::
তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার
বাসায় ফিরেছেন হাসান আজিজুল হক

বাসায় ফিরেছেন হাসান আজিজুল হক

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে একটানা ১৯ দিন চিকিৎসার পর বৃহস্পতিবার রাতে রাজশাহীর বাসায় ফিরেছেন প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক। নিবিড় চিকিৎসার পর তিনি শঙ্কামুক্ত বলে জানিয়েছেন লেখকের ছেলে রাবি শিক্ষক ড. ইমতিয়াজ হাসান।

তিনি জানান, বৃহস্পতিবার বিএসএমএমইউ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র থেকে বাবাকে ছাড়পত্র দেওয়া হয়। আইসিইউ অ্যাম্বুলেন্সে রাতেই তাকে রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন শিক্ষকদের আবাসিক এলাকা বিহাসের বাসায় আনা হয়।

ড. ইমজিয়াত বলেন, বাবা এখন ভালো আছেন। বড় ধরনের শারীরিক কোনো সমস্যা এখন আর নেই। তবে ছোটখাটো কিছু সমস্যা থাকলেও বাসাতেই চিকিৎসা দেওয়া সম্ভব বলে বিএসএমএমইউ হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন।

প্রখ্যাত সাহিত্যিকের পারিবারিক সূত্রে জানা যায়, গত ২১ আগস্ট অধ্যাপক হাসান আজিজুল হকের শারীরিক অবস্থার অবনতি হলে এয়ার অ্যাম্বুলেন্সে করে উন্নত চিকিৎসার জন্য তাকে প্রথমে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নেওয়া হয়। ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষায় লেখকের হৃদযন্ত্রের সমস্যার বাইরেও ফুসফুসে সংক্রমণ, ইলেক্ট্রোলাইট ভারসাম্যহীনতাসহ বিভিন্ন সমস্যা শনাক্ত হয়।

পরবর্তীতে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করা হয়। হাসান আজিজুল হককে হাইফ্লো অক্সিজেন সাপোর্ট দেওয়া হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ইন্টারনাল মেডিসিন বিশেষজ্ঞ ড. আরাফাতের নেতৃত্বে গঠিত মেডিকেল টিম তার চিকিৎসা করেন।

জানা যায়, হাসান আজিজুল হক এখন অনেকটাই সুস্থবোধ করছেন। স্বাভাবিক খাবার গ্রহণ করছেন। তবে কিছুটা দুর্বলতা রয়ে গেছে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.