শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:০২ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
তালেবান সরকারকে এখনই স্বীকৃতি দেবে না বাংলাদেশ

তালেবান সরকারকে এখনই স্বীকৃতি দেবে না বাংলাদেশ

ডেস্ক রির্পোট : আফগানিস্তানের অন্তবর্তীকালীন যে সরকার হয়েছে, তাকে এখনই স্বীকৃতি দেবে না বাংলাদেশ। তবে তাদের আর্থ-সামাজিক প্রেক্ষাপট উন্নয়নে যদি জাতিসংঘ ও ইউরোপীয় ইউনিয়ন কোনো উদ্যোগ নেয়, তাতে পাশে থাকবে বাংলাদেশ।

আজ বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এ কথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

শাহরিয়ার আলম বলেন, দেশটিতে এখনো ১০ জন বাংলাদেশি আছেন। তিনজন উন্নয়ন কর্মকর্তা দেশ আসতে রাজি হলেও বাকিরা অজানা কারণে আপাতত ফিরছেন না।

গতকাল মঙ্গলবার আফগানিস্তানে তত্ত্বাবধায়ক সরকার গঠন করেছে তালেবান। নতুন এই তত্ত্বাবধায়ক সরকারের নেতৃত্ব দেবেন মোহাম্মদ হাসান আখুন্দ।

গত ১৫ আগস্ট আশরাফ ঘানির সরকারকে হটিয়ে আফগানিস্তানের ক্ষমতা দখলে নেয় তালেবান। এরপর গত ৩০ আগস্ট মধ্যরাতে যুক্তরাষ্ট্র আফগানিস্তান ছেড়ে চলে যাওয়ার পর আফগানিস্তানে পুরোপুরিভাবে নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে তালেবান।

আফগানিস্তান বিষয়ে গত ১৬ আগস্ট পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন বলেন, যদি তালেবান সরকার গঠন করে, আর সেই সরকার যদি জনগণের সরকার হয়। তবে সেই সরকারকে গ্রহণ করবে বাংলাদেশ।

সে সময়ে পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আফগানিস্তান আমাদের সার্কের সদস্য। আমাদের বন্ধু দেশ। আমরা চাই, তাঁদের উন্নতি হোক। আমরা চাই, সবাইকে নিয়ে একত্রে উন্নয়ন। নতুন যে সরকারই আসুক, সেটি জনগণের সরকার যদি হয়, আমরা তাকে গ্রহণ করব। সূত্র : যুগান্তর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.