শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:৪৭ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
তানোরে চলাচলের রাস্তায় কাঁটাতারের বেড়া, উত্তেজনা

তানোরে চলাচলের রাস্তায় কাঁটাতারের বেড়া, উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোর উপজেলার কলমা ইউপির আজিজপুর এলাকার প্রভাবশালী হাজী ফয়েজ উদ্দিন দিগরের লাঠির জোরে গ্রামের চলমান যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ হয়ে গেছে। এ কারণে ওই গ্রামের ১০টি পরিবার মানবেতর জীবনযাপন করছেন। বিএনপি মতাদর্শি হাজী ফয়েজ উদ্দিন এই অমানবিক ঘটনা ঘটিয়েছেন। এঘটনায় গ্রামবাসীর মধ্যে চাপাক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, আজিজপুর গ্রামে যাতায়াতের জন্য বহুকাল পূর্বে থেকেই গ্রামের মানুষ এই রাস্তা ব্যবহার করে আসছেন। কিন্তু আজিজপুর গ্রামের মৃত গাজীব উদ্দিনের ছেলে হাজী ফয়েজ উদ্দিন দিগর প্রায় এক মাস আগে কাঁটা তাঁরের বেড়া দিয়ে ঘিরে রাস্তাটি বন্ধ করে দেন। এতে গ্রামের অসহায় ১০টি পরিবার প্রায় একমাস ধরে অবরুদ্ধ হয়ে মানবেতর জীবনযাপন করছে।

এনিয়ে আজিজপুর গ্রামের বাসিন্দা মকছেদ আলী (৫৫), গোলাম রাব্বানী (৩৫) ও মুনসুর আলী (৪০) বলেন, তারা চার্জার অটো চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছেন। কিন্তু বাড়ি যাবার রাস্তা বন্ধ করে দেয়ার কারণে তারা অটো চার্জ করতে না পেরে বাধ্য হয়ে অটো বিক্রি করে এখন তারা পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

অপরদিকে, ওই রাস্তা বন্ধ করে দেয়ায় গ্রামে অবস্থিত ‘জামিয়া সালাফিয়া মহিলা হাফিজিয়া মাদরাসা’র নির্মাণ বন্ধ হয়ে গেছে।

এব্যাপারে কলমা ইউপি’র ৯ নম্বর ওয়ার্ড সদস্য (মেম্বার) তরিকুল ইসলাম বলেন, রাস্তা বন্ধ করা ঠিক হয় নাই। এটা চরম অমানবিক কাজ। তিনি ওই চলমান রাস্তাটি খুলে দেবার জন্য হাজী ফয়েজ উদ্দিন দিগরকে অনুরোধ জানিয়েছেন বলে জানান এই জনপ্রতিনিধি তরিকুল ইসলাম।

এবিষয়ে জানতে চাইলে হাজি ফয়েজ উদ্দিন বলেন, তাদের জমার জায়গা দিয়ে যাতায়াতের রাস্তা ছিল। এখন জায়গার প্রয়োজন তাই তারা রাস্তা বন্ধ করে দিয়েছেন। গ্রামের মানুষের জন্য তো তারা নিজের জায়গা তো ছেড়ে দিতে পারেন না বলে এড়িয়ে যান তিনি। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.