শনিবর, ২৮ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:১৯ am

সংবাদ শিরোনাম ::
সারাদেশে প্রি-পেইড মিটারের বাড়তি বিদ্যুৎ বিলে গ্রাহকের নাভিশ্বাস নগরীতে বাড়ি-দোকানে হামলা ভাঙচুর লুটপাট অগ্নিসংযোগের অভিযোগ বাড়ছে পদ্মার পানি, আতঙ্কে সরিয়ে নেয়া হচ্ছে গবাদিপশুসহ ঘরবাড়ি মোহনপুরে আ.লীগ কর্মীর হাঁসুয়ার কোপে স্বেচ্ছাসেবক দল নেতা নিহত নাচোলে জেলা তথ্য অফিসের উদ্যোগে নারী সমাবেশ অনুষ্ঠিত নাগেশ্বরীতে পরিবেশ দিবস উপলক্ষ্যে আলোচনাসভা শেষে গাছের চারা বিতরণ কারাগারে মারধরের শিকার সাবেক এমপি এনামুল হক, নেয়া হয় রামেকে নগরীতে চাঁদাবাজির অভিযোগে যুবক গ্রেপ্তার নিয়োগ বাণিজ্যে অঢেল সম্পদের মালিক কলেজ অধ্যক্ষ মালেক মোহনপুরে যৌতুক মামলায় স্কুলের পরিচালক গ্রেপ্তার তরুণ জনপ্রিয় নাট্য নির্মাতা রিংকু আটক গণতন্ত্র ফিরে আসা উচিত : সেনাপ্রধানের এমন মন্তব্যে ‘খুশি’ জয় রাকাবের আউটসোর্সিং নীতিমালা বাতিলের দাবিতে স্বারকলিপি চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু সরকারি বরাদ্দ বিতরণে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : পার্বত্য উপদেষ্টা পবায় নিখোঁজের দুইদিন পর পুকুর থেকে কৃষকের লাশ উদ্ধার কোটায় ২৮৫ প্রতিবন্ধীকে নিয়োগ দিতে হাইকোর্টের রায় প্রকাশ তানোরে বিলকুমারী বিল থেকে একব্যক্তির ক্ষতবিক্ষত লাশ উদ্ধার নাচোলে ডেমোক্রেসি ওয়াচের উদ্বুদ্ধকরণ সভা নাচোলে ওলামা বিভাগের উদ্যোগে সিরাত মাহফিল অনুষ্ঠিত
বঙ্গবন্ধুর বাংলাদেশে কেউ ঠিকানাহীন থাকবে না -প্রধানমন্ত্র

বঙ্গবন্ধুর বাংলাদেশে কেউ ঠিকানাহীন থাকবে না -প্রধানমন্ত্র

ডেস্ক রিপোর্ট:

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় কোনো মানুষ ঠিকানাহীন থাকবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বার (২২ মার্চ) গণভবন থেকে ভার্চুয়ালি চতুর্থ ধাপে ৩৯ হাজার ৩৬৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, কোনো মানুষ ঠিকানাবিহীন থাকবে না সে ব্যবস্থা আমরা করে দিচ্ছি।

আমরা শুধু ঘর-বাড়িই যে তৈরি করে দিচ্ছি তা কিন্তু নয়, সেই সঙ্গে পানির ব্যবস্থা, সুপেয় পানি, বিদ্যুতের ব্যবস্থা আমরা করে দিচ্ছি।

ভূমিহীন-গৃহহীনদের ঋণ দেওয়া হচ্ছে। তারা যে কাজ করতে চায় সে কাজ যেন তারা করতে পারে আমরা সে ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রতিটা মানুষ ঘর পাবে, তার জীবন-জীবিকা হবে, কারও কাছে বোঝা হবে না, নিজের পায়ে দাঁড়াবে- সেটাই আমাদের লক্ষ্য।

শেখ হাসিনা বলেন, ইতোমধ্যেই আমাদের এই পদক্ষেপের ফলে ১৫৯টি উপজেলা সম্পূর্ণ ভূমিহীন-গৃহহীন মুক্ত হয়ে গেছে।

এর আগে পঞ্চগড় ছাড়াও মাগুরা জেলার সব উপজেলাসহ ৫২টি উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত করেছি। ইনশাআল্লাহ বাংলাদেশের একটি উপজেলাও বাকি থাকবে না।

জনপ্রতিনিধিদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনারা আরও যদি কেউ ভূমিহীন, গৃহহীন থাকে তার তালিকা করবেন। আমরা তাদেরও ঘর করে দেব। তা/অ

 

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.