রবিবর, ২৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১১:২৭ pm

সংবাদ শিরোনাম ::
বাংলাদেশের মানুষ ভারতের কাছে নতজানু হয়ে থাকার দিন শেষ : রিজভী নাচোলে ডাসকো ফাউন্ডেশনের উদ্যোগে তথ্য অধিকার দিবস উদযাপিত কাজের আওতার সঙ্গে সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ জরুরি হিযবুত তাহরীর ‘জঙ্গি’ সংগঠন, গ্রেফতার অভিযান চলবে : আইজিপি টাইব্রেকারে পাকিস্তানকে হারিয়ে সাফের ফাইনালে বাংলাদেশ নগরীতে পিআইবির তিন দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা শুরু নাচোল শিল্প ও বণিক সমিতি পুনর্গঠনের লক্ষে ব্যবসায়ীদের মতবিনিময় সভা নাচোলে সার্ভেয়ার সমিতির মতবিনিময় সভা নিয়ামতপুরে নবাগত ওসির সাথে ছাত্রদলের মতবিনিময় গোদাগাড়ীতে ছেলেকে হত্যার ভয় দেখিয়ে মাকে ধর্ষণ, গ্রেপ্তার ১ জাতিসংঘ ‘অন্ধকারের ঘর’ : ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু ১৮ দফা বাস্তবায়নে দাবিতে পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ আবারও প্রশাসনে আসছে পরিবর্তন : জনপ্রশাসন সচিব পদমর্যাদায় বেতন গ্রেডে বৈষম্যের শিকার কারা কর্মকর্তা-কর্মচারীরা আ.লীগ সভাপতি শেখ হাসিনার ৭৮তম জন্মদিন আজ সারাদেশে প্রি-পেইড মিটারের বাড়তি বিদ্যুৎ বিলে গ্রাহকের নাভিশ্বাস নগরীতে বাড়ি-দোকানে হামলা ভাঙচুর লুটপাট অগ্নিসংযোগের অভিযোগ বাড়ছে পদ্মার পানি, আতঙ্কে সরিয়ে নেয়া হচ্ছে গবাদিপশুসহ ঘরবাড়ি মোহনপুরে আ.লীগ কর্মীর হাঁসুয়ার কোপে স্বেচ্ছাসেবক দল নেতা নিহত নাচোলে জেলা তথ্য অফিসের উদ্যোগে নারী সমাবেশ অনুষ্ঠিত
কারিগরি বোর্ডের এইচএসসি পরিক্ষা শুরুর এক ঘন্টা না যেতেই স্থগিত

কারিগরি বোর্ডের এইচএসসি পরিক্ষা শুরুর এক ঘন্টা না যেতেই স্থগিত

ডেস্ক রির্পোট : ভুল প্রশ্নপত্র সরবরাহ করায় পরীক্ষা শুরু হওয়ার এক ঘন্টা না যেতেই স্থগিত করা হয়েছে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি (বিএমটির) একাদশ শ্রেণির বাংলা ১ম পত্র পরীক্ষা।

রোববার দুপুর ২টায় কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এই পরীক্ষা শুরু হয়। চারটায় পরীক্ষা শেষ হওয়ার কথা থাকলেও এক ঘণ্টা না পেরোতেই বিকাল তিনটার দিকে স্থগিত করা হয়। কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কেপায়েত উল্লাহ স্বাক্ষরিত এক জরুরি নোটিশে এই স্থগিতাদেশ দেয়া হয়। তবে নোটিশে কোনো কারণ উল্লেখ করা হয়নি।

ওই জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২২ সনের এইচএসসি (এমটি) একাদশ শ্রেণির বাংলা ১ম পত্র নতুন ও পুরাতন সিলেবাসের পরীক্ষা অনিবার্য কারণবশত স্থগিত করা হলো। পরীক্ষার সময়সূচি পরবর্তী সময়ে জানিয়ে দেয়া হবে।’

খোঁজ নিয়ে জানা গেছে, কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে বাংলা ১ম পত্র বিষয়ে নতুন ও পুরাতন সিলেবাসের অধীনে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেয়। কিন্তু পরীক্ষা শুরু হলে বেশ কয়েকটি কেন্দ্রে পুরাতন সিলেবাসের প্রশ্নপত্র সরবরাহ করা হয়। আবার কোনো কোনো কেন্দ্রে নতুন সিলেবাসের প্রশ্ন দেয়া হয়। এই নিয়ে বিশৃঙ্খল অবস্থা তৈরি হলে পরীক্ষা শুরুর এক ঘন্টা না পেরোতেই স্থগিত করা হয়।

রোববার সারাদেশে একযোগে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। সব বোর্ড মিলিয়ে এবার প্রায় ১২ লাখ ৩ হাজার ৪০৭ শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নিচ্ছে। এর মধ্যে এ বছর কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি (বিএম/বিএমটি) এইচএসসি (ভোকেশনাল), ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষায় এক লাখ ২২ হাজার ৯৩১ জন অংশ নিচ্ছে।

১ হাজার ৮৫৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৬৭৩টি কেন্দ্রে কারিগরি বোর্ডের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সূত্র : দৈনিক বাংলা

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.