শনিবর, ২৮ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:২৫ am

সংবাদ শিরোনাম ::
সারাদেশে প্রি-পেইড মিটারের বাড়তি বিদ্যুৎ বিলে গ্রাহকের নাভিশ্বাস নগরীতে বাড়ি-দোকানে হামলা ভাঙচুর লুটপাট অগ্নিসংযোগের অভিযোগ বাড়ছে পদ্মার পানি, আতঙ্কে সরিয়ে নেয়া হচ্ছে গবাদিপশুসহ ঘরবাড়ি মোহনপুরে আ.লীগ কর্মীর হাঁসুয়ার কোপে স্বেচ্ছাসেবক দল নেতা নিহত নাচোলে জেলা তথ্য অফিসের উদ্যোগে নারী সমাবেশ অনুষ্ঠিত নাগেশ্বরীতে পরিবেশ দিবস উপলক্ষ্যে আলোচনাসভা শেষে গাছের চারা বিতরণ কারাগারে মারধরের শিকার সাবেক এমপি এনামুল হক, নেয়া হয় রামেকে নগরীতে চাঁদাবাজির অভিযোগে যুবক গ্রেপ্তার নিয়োগ বাণিজ্যে অঢেল সম্পদের মালিক কলেজ অধ্যক্ষ মালেক মোহনপুরে যৌতুক মামলায় স্কুলের পরিচালক গ্রেপ্তার তরুণ জনপ্রিয় নাট্য নির্মাতা রিংকু আটক গণতন্ত্র ফিরে আসা উচিত : সেনাপ্রধানের এমন মন্তব্যে ‘খুশি’ জয় রাকাবের আউটসোর্সিং নীতিমালা বাতিলের দাবিতে স্বারকলিপি চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু সরকারি বরাদ্দ বিতরণে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : পার্বত্য উপদেষ্টা পবায় নিখোঁজের দুইদিন পর পুকুর থেকে কৃষকের লাশ উদ্ধার কোটায় ২৮৫ প্রতিবন্ধীকে নিয়োগ দিতে হাইকোর্টের রায় প্রকাশ তানোরে বিলকুমারী বিল থেকে একব্যক্তির ক্ষতবিক্ষত লাশ উদ্ধার নাচোলে ডেমোক্রেসি ওয়াচের উদ্বুদ্ধকরণ সভা নাচোলে ওলামা বিভাগের উদ্যোগে সিরাত মাহফিল অনুষ্ঠিত
কেনাকাটায় মেতেছে রাজশাহীর প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে শহর

কেনাকাটায় মেতেছে রাজশাহীর প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে শহর

ডেস্ক রির্পোট : চলছে রমজানের শেষ দশক। শুক্রবার (২২ এপ্রিল) ছিলো কুড়ি রমজান। তবে এদিন তারাবীর নামাজ আদায়ের মধ্যদিয়ে নাজাতের ২য় ও রমজানের ২১তম রাত। এ হিসেবে ৩০টি রোজা হলে ঈদ আসতে বাকী রয়েছে মাত্র রয়েছে ৯দিন। আর করোনা মহামারী কাটিয়ে এবার ঈদের আমেজে মেতে উঠেছে প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে শহর। এ ঈদ উদ্্যাপনের জন্য সাধ্য অনুযায়ী কেনাকাটা করছেন ক্রেতারা। এরইমধ্যে ক্রেতাদের ভীড়ে জমজমাট হয়ে উঠেছে রাজশাহী মহানগরীর শপিংমলগুলো।

শুধুমাত্র অভিজাত শপিংমল বা মার্কেট নয়, ক্রেতাদের ভীড়ে তিল ধারণের ঠাঁই মিলছেনা গরিবের মার্কেট নামে খ্যাত ফুটপাতের দোকানগুলোতেও। এসব মার্কেটেগুলোতেও এবার ভিন্ন নামে এসেছে শিশুদের কিশোরদেরও পোশাক। ঈদ নিকটে আসায় দোকানীদের যেন দম ফেলার সময় নেই। যে কারণেই ক্রেতাদের চাহিদা অনুযায়ী পণ্য সরবরাহ করতে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলছে বিক্রেতাদের ব্যস্ততা।

নগরীর আরডিএ মার্কেট, নিউ মার্কেট, হড়গ্রাম নিউ মার্কেট, উপশহর নিউ মার্কেটের কিডস কর্নারগুলোতে এখন ক্রেতাদের উপচে পড়া ভীড়। ঈদকে কেন্দ্র করে ছোট্ট মণিদের জন্য বাজারে এসেছে বাহারি ডিজাইনের পোশাক। এ আনন্দে সন্তানের হাতে পছন্দের পোশাকটি তুলে দিতে ক্রেতারা ছুটছেন মহানগরীর বিভিন্ন মার্কেট ও অভিজাত শপিংমলগুলো। দাম একটু বেশি হলেও নিজের সন্তানের মুখে হাসি ফোটাতে এসকল বাহারি পোশাক কিনছেন তারা। আর পছন্দের পোশাকটি হাতে পেয়ে আনন্দে আত্মহারা শিশুরা।

রমজানের শেষ সময়ে এসে বিক্রেতারা প্রতিদিন বেচাকেনা শেষে বাড়ি ফিরছেন সেহরীর সময়ে। এ বিষয়ে নিউ মার্কেটের দোকানী শিহাব জানান, রমজানের শেষ দশকে সব সময়ই বিক্রি বাড়ে। তবে করোনার কারণে গত দুই বছর নিজ ও পরিবারের সদস্যদের খাওয়া-পরা নিশ্চিত করার দুশ্চিন্তায় ছিলাম। ওই ক্রান্তিকাল পার করেছি। এখন সকল ব্যবসায়ীরাই গত দুই বছরের লোকশান কাটিয়ে উঠার চেষ্টা করছে। তবে ফিক্সট প্রাইজ দোকানগুলোতে ক্রেতারা বেশি।

তিনি বলেন, বর্তমানে সকাল থেকে শুরু হয়ে বেচাবিক্রি চলে মাঝরাত পর্যন্ত। এরপর আবার পরের দিনের জন্য মালামাল প্রস্তুত করে সাজিয়ে রাখতে হয়। যে কারণে দোকান থেকে বাড়িতে গিয়ে সেহরী খেয়ে ঘুমাতে হচ্ছে। সূত্র : এফএনএস

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.